বন্ধু ভালো থেকো
- হরিশঙ্কর রায় - মুক্তি এবং অতঃপর ২৮-০৪-২০২৪

বন্ধু তুমি কেমন আছো?
ডুকরে ডুকরে অতৃপ্তির কষ্টটা বুকে ধরে
ভালোইতো আছো।
তুমি হয়তো শহুরে হাওয়ায় ভেসে ভেসে
রঙ্গিন ঝাড়বাতির ঝলকে স্বপ্নের ছড়াছড়ি;
রঙ্গের ফানুস ওড়াও।

আর এই মাটির ঘামঝরা অস্ফুট ডাক
ভুলতে পারি না বন্ধু।

শত কষ্ট হলেও এই তো বেশ আছি
কত যে কষ্ট আমার
লাল নীল সাদা কালো আরও কত যে কষ্ট
শুনলে হয়তো খারাপ লাগবে তোমার
তাই কষ্ট হলেও বলি, ভালোই আছি।
বন্ধু তুমিও ভালো থেকো...।
oo========oo

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।